রতুয়ার দিলওয়ারের চোখে স্বপ্ন, পাশে দাঁড়ালেন তৃণমূল নেতা মোহাম্মদ ইয়াসিন


মালদা Update ডেস্ক: ডাক্তারি ছাত্রকে তার পড়াশোনার জন্য আর্থিক সাহায্য করে মানবিকতার পরিচয় দিল রতুয়া বিধানসভার তৃণমূল নেতা শেখ ইয়াসিন। ওই মেধাবী ছাত্র হাতে ব্যক্তিগতভাবে আর্থিক সাহায্য তুলে দিয়ে ভবিষ্যতের পড়াশোনাতে তার সহযোগিতার আশ্বাস দেন তৃণমূল নেতা মোহাম্মদ ইয়াসিন। দুঃসময়ে দাতা হয়ে এভাবে ছাত্রের পাশে দাঁড়ানোয় তৃণমূল নেতাকে কুর্নিশ জানিয়েছেন ছাত্র ও তার পরিবার। 

মালদার রতুয়া ১ ব্লকের অন্তর্গত চাঁদমণি এলাকার বাসিন্দা দিলওয়ার হোসেন।পড়াশোনায় মেধাবী ছাত্র বর্তমানে কলকাতা মেডিকেল কলেজে ডাক্তারি পড়াশোনা চালাচ্ছে। তবে এই ডাক্তারি পড়াশোনা চালিয়ে যাওয়া কার্যত দুষ্কর হয়ে পড়েছিল দুস্থ পরিবারের এই মেধাবী ছাত্র দিলওয়ার হোসেনের। আর্থিক অনটনের মধ্যে ডাক্তারি পড়াশোনা হবে কিনা তা নিয়ে সংশয় ছিল এই ছাত্রর।সবশেষে পড়াশোনা চালিয়ে যেতে সাহায্যর আবেদনে দ্বারস্থ হন রতুয়া বিধানসভার তৃণমূল নেতা শেখ ইয়াসিনের। ছাত্রর করুণ অবস্থার কথা জানতে পেরে তৎক্ষণাৎ সাহায্যের হাত বাড়িয়ে দেন তৃণমূল নেতা ইয়াসিন বাবু।তিনি ব্যক্তিগত ভাবে ছাত্রকে ডাক্তারি পড়াশোনা চালিয়ে যেতে ৪৫ হাজার ৫০০ টাকা আর্থিক সাহায্য করেন। আরে সাহায্য পেয়ে কার্যত হাফ ছেড়ে বাচলেন ছাত্র দিলওয়ার হোসেন।

ডাক্তারের পড়াশোনা চালিয়ে যাওয়ার স্বপ্ন যে বন্ধ হচ্ছে না, তা ওই ছাত্রকে স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন তৃণমূল নেতা শেখ ইয়াসিন। এপ্রসঙ্গে ওই ছাত্র দিলওয়ার হোসেন জানান, দিন কয়েক আগে রতুয়ায় মেধাবী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠান হয়েছে। এই সকল মেধাবীদের পাশে থাকার বার্তা দিয়েছিলেন ইয়াসিন বাবু। তাই সাহায্যের জন্য তাকে জানাতেই তৎক্ষণাৎ তিনি পাশে দাঁড়িয়েছেন।করেছেন এত টাকা দিয়ে আর্থিক সাহায্য।এই সাহায্যর ফলে ডাক্তারি পড়াশুনা চালিয়ে যাওয়া ভবিষ্যতের চালিয়ে যাওয়া সম্ভব হবে তাই খুশি তিনি। এ প্রসঙ্গে রতুয়া বিধানসভার তৃণমূল নেতা শেখ ইয়াসিন জানিয়েছেন, সকল মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে থেকে সহযোগিতা করা সকলের কর্তব্য। তাই এই ছাত্রর ভবিষ্যৎ উজ্জ্বল হয়,সে যেন ডাক্তার হয়ে গ্রামের মানুষের সেবা করতে পারে তাই তাকে সাহায্য করা হয়েছে। সকল দুঃস্থ মেধাবীদের সহযোগিতা করে সর্বদা পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি।

No comments:

Powered by Blogger.