কাটমানি না দিলেই প্রকল্পের তালিকা থেকে নাম কেটে দেওয়া হচ্ছে, অভিযোগ কালিয়াচকে


মালদা Update ডেস্ক: প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রকল্পের তালিকা থেকে নাম কেটে দেওয়ার ভয় দেখিয়ে কাটমানি নেওয়ার অভিযোগ উঠল গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের সদস্যের বিরুদ্ধে। ঘটনায় পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে লিখিত অভিযোগ নিয়ে গ্রামবাসীরা ব্লক প্রশাসনের দ্বারস্থ।ঘটনাটি ঘটেছে মালদার কালিয়াচক ৩ ব্লকের বিরনগর ২ গ্রাম পঞ্চায়েত এলাকায়।এই পঞ্চায়েতের সদস্য জিয়াউল হকের বিরুদ্ধে মঙ্গলবার কালিয়াচক ৩ ব্লক প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করে গ্রামবাসীরা। 

গ্রামবাসীদের অভিযোগ, বীরনগর গ্রাম পঞ্চায়েতের সদস্য জিয়াউল হক প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকাভুক্ত মানুষদের কাছে ৩০ হাজার টাকা করে আদায় করেছে প্রশাসনের কিছু আমলাদের দেওয়ার নাম করে বলে অভিযোগ। প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের তালিকায় গ্রামবাসীদের নাম রয়েছে।সেই নাম কাটমানির টাকা না দিলে কেটে দেওয়া হবে এমনটাই ভয় দেখানো হয় গ্রামবাসীদের। ফলে প্রত্যেক জনের কাছ থেকে ৩০ হাজার টাকা করে কাটমানি আদায় করেছে তৃণমূল সদস্য বলে অভিযোগ। ফলে পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে অভিযোগ তুলে কালিয়াচক ৩ ব্লক বিডিও গৌতম দত্তের কাছে মোট ১২ জন গ্রামবাসী অভিযোগ দায়ের করেছে। 

যদিও পুরো ঘটনা রাজনৈতিক ষড়যন্ত্র বলেই দাবি অভিযুক্ত পঞ্চায়েত সদস্য জিয়াউল হকের।তিনি বলেন, এই সমস্ত অভিযোগ সমস্তটা ভিত্তিহীন।একশ্রেণীর মানুষ রাজনৈতিক চক্রান্ত করে মুনাফার জন্য এই অভিযোগ তুলছে। যারা এই চক্রান্ত চালাচ্ছে তাদের বিরুদ্ধে আইনত পদক্ষেপেরও কথা বলেছেন ওই পঞ্চায়েত সদস্য। এ প্রসঙ্গে কালিয়াচক ৩ ব্লক বিডিও গৌতম দত্ত জানান, অভিযোগ ইতিমধ্যেই পেয়েছি। যা অভিযোগ রয়েছে সমস্ত বিষয় খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের পরই উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে কেউ দোষী সাব্যস্ত হলে।

No comments:

Powered by Blogger.