ফুড কুপন বিতরণকে কেন্দ্র করে চরম উত্তেজনা মালদার মানিকচকে


মালদা Update ডেস্ক: ফুড কুপনকে কেন্দ্র করে উত্তাল মালদার মানিকচক ব্লকের ধরমপুর অঞ্চলে। ফুড কুপন বিলিকে কেন্দ্র করে পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভে চরম উত্তেজনা।পুলিশের সঙ্গে ধস্তাধস্তি।পঞ্চায়েত অফিস চত্বর দখল করার চেষ্টা পরিযায়ী শ্রমিকদের। তবে পুলিশী সক্রিয়তায় বড়সড় দুর্ঘটনা থেকে নিস্তার। পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ পরিযায়ী শ্রমিকদের। সোমবার সকাল থেকেই ফুড কুপনের দাবিতে পঞ্চায়েত দপ্তরের সামনে পরিযায়ী শ্রমিকরা জমা হয়ে থাকে।

পরিযায়ী শ্রমিকদের দাবি ধরমপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় প্রায় আড়াই হাজারেরও বেশি পরিযায়ী শ্রমিক। কিন্তু এখনও পর্যন্ত মাত্র 350 জন পরিযায়ী শ্রমিক এর নামে ফুড কুপন রুজু হয়েছে । পরিযায়ী শ্রমিক দের অভিযোগ, করোনা আবহে তারা কর্মহীন হয়ে পড়েছেন ।করোনা সংক্রমনের ভয়ে কাজের জন্য তারা ভিন রাজ্যে পাড়ি দিতে পারছেন না। এলাকায় 100 দিনের কাজ সম্পূর্ণ স্তব্ধ । পরিবারের মুখে দুমুঠো অন্ন জোগাতে তাদের নাভিশ্বাস অবস্থা ।প্রত্যেক পরিযায়ী শ্রমিক কে 30 কেজি চাল ও 2 কেজি ছোলা দেওয়ার মুখ্যমন্ত্রীর ঘোষণায় তারা কিছুটা স্বস্তি পেয়েছিলেন। কিন্তু এখনও পর্যন্ত ফুট কুপন না পাওয়ায় তারা ক্ষোভে ফেটে পড়েন। 

তাদের অভিযোগ বারবার প্রধানের কাছে ফুড। কুপনের দাবি জানালেও কর্ণপাত করছে না প্রধান। বারবার তাদের পঞ্চায়েত অফিস থেকে ফেরত পাঠানো হচ্ছে। তাদের আরো অভিযোগ পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ প্রদর্শন করতে এলে পুলিশ তাদের সেখান থেকে জোরপূর্বক সরিয়ে দিচ্ছে। পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তোলেন পরিযায়ী শ্রমিকরা। তবে প্রধান নাহারুল শেখ জানান, ব্লক দপ্তরে পরিযায়ী শ্রমিক দের তালিকা দেওয়া হলেও এখনো পর্যন্ত ফুড কুপন রুজু করেনি ব্লক দপ্তর। ব্লক প্রশাসনের তরফে যে নির্দেশিকা দেওয়া হবে সে মতই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

No comments:

Powered by Blogger.