উট নিয়ে উটকো ঝামেলায় মানিকচক থানার পুলিশ



মালদা Update ডেস্ক, মানিকচক: উট নিয়ে উটকো ঝামেলায় পুলিশ। লকডাউন কার্যকর করা, আইনশৃঙ্খলা রক্ষা করা, এসব তো আছেই। এখন মানিকচক থানার পুলিশের নতুন কাজ হয়েছে উট সম্পর্কে যাবতীয় তথ্য জোগাড় করা। তাই কখনও বনদপ্তরে যোগাযোগ, আবার কখনও ইন্টারনেট ঘেঁটে উটের বিষয়ে যাবতীয় তথ্য জানতে হচ্ছে পুলিশকে। থানার দায়িত্ব সামলে এসব করতে হচ্ছে খোদ ওসি গৌতম চৌধুরীকেই। 

উটের খাবার কুল, নিম, বাবলার পাতা জোগাড় করতে এখন হিমসিম খাওয়ার দশা পুলিশের। কয়েকদিন আগে মানিকচকের লক্ষ্মীপুর-মোহনা গ্রাম থেকে এই উট উদ্ধার করেছে পুলিশ। মানিকচক থানা চত্বরে কার্যত ভিআইপি ব্যবস্থাপনায় রাখা হয়েছে উটটিকে। একটি উট উদ্ধার হয় মানিকচকের মোহনা লক্ষ্মীপুর গ্রামের বাগান থেকে। এই ঘটনায় প্রথমে খুব একটা আমল দেয়নি পুলিশ। বনদপ্তরকে সঁপে দেওয়ার কথাই ভেবেছিল তারা।

কিন্তু বনদপ্তর গা ঝেড়ে দিতেই আতান্তরে পড়েছে মানিকচক থানার পুলিশ।বনদফতর সাফ জানিয়ে দিয়েছে এর দায়িত্ব নেওয়ার এক্তিয়ার নেই তাদের।পাঠাতে হলে রাজস্থানে পাঠাতে হবে। এরপর দিল্লির একটি স্বেচ্ছাসেবী স্বংস্থা দায়িত্ব নিতে চেয়েছে, তারাই যথাযথ জায়গায় পৌঁছে দেবে উট্টিকে কিন্তু তাতেও আদালতের দ্বারস্থ হতে হবে।সরকারি কাগজ পত্রের ঝক্কি অনেক। ফলে সেখানেও বাধ সেধেছে পরিস্থিতি। বাধ্য হয়ে এরপর সেই উটের খাওয়াদাওয়া, চিকিৎসা সহ সবরকম বন্দোবস্ত করতেই এখন হিমসিম অবস্থা পুলিশের।

No comments:

Powered by Blogger.