পরিযায়ী শ্রমিকদের একাধিক দাবি, নাজিরপুরে বামফ্রন্টের অবস্থান বিক্ষোভ



মালদা Update ডেস্ক, মানিকচক: পরিযায়ী শ্রমিকদের একাধিক দাবিদাওয়া ও সরকারি কাজে দুর্নীতির অভিযোগ তুলে গ্রাম পঞ্চায়েতে অবস্থান বিক্ষোভ ডেপুটেশনে কর্মসূচি করলো বামফ্রন্ট।মঙ্গলবার মানিকচক ব্লকের নাজিরপুর গ্রাম পঞ্চায়েত চত্বরে বিক্ষোভে সামিল হয় বামফ্রন্টের নেতা কর্মীরা। এই কর্মসূচির নেতৃত্বে ছিলেন মালদা জেলা বামফ্রন্ট শ্রমিক সংগঠন সম্পাদক দেবজ্যোতি সিনহা। ভিন রাজ্য ফেরত মানুষদের খাদ্যশস্য বিতরনে কারচুপির অভিযোগ বিজেপি পরিচালিত এই নাজিরপুর গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের বিরুদ্ধে।

পরিযায়ী শ্রমিকদের সরকারি ভাবে খাদ্য শস্য বিতরণের কুপুন সকলকে দেওয়ার বদলে খুবই কমসংখ্যক খুবই কম সংখ্যক মানুষদের এই খাদ্যশস্যের তালিকায় নাম নথিভুক্ত করা হয়েছে বলে অভিযোগ।আর এই অভিযোগ তুলে ঘয়েরতোলা স্ট্যান্ড থেকে একটি মিছিল বের করে বামফ্রন্ট নেতৃত্ব। হাতে দলীয় পতাকা ও পঞ্চায়েতের বিরুদ্ধে শ্লোগান দিয়ে গ্রাম পঞ্চায়েতের সামনে অবস্থান বিক্ষোভে শামিল হয় বামফ্রন্টের নেতা কর্মীরা।মোট 11 দফা দাবিতে ডেপুটেশন প্রদান করা হয়। 

বামফ্রন্টের শ্রমিক সংগঠনের জেলা সম্পাদক দেবজ্যোতি সিনহা অভিযোগ করে বলেন, নাজিরপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় ভিনরাজ্য থেকে হাজার হাজার মানুষ ফিরে এসেছে।তাদের দাবি নিয়ে আগেও সরব হয়েছি।সরকারিভাবে খাদ্য সামগ্রী বিতরণের যে নির্দেশিকা রয়েছে তা মানছে না এই বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েত। 

মাত্র ৩১১ জন পরিযায়ী শ্রমিকের তালিকা তৈরি করা হয়েছে। বাকিদের কেন বাদ দিয়ে দেওয়া হল তার কোনও উত্তর দিচ্ছে না গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। তাই দ্রুত পড়ে যায় শ্রমিকদের সরকারি ভাবে খাদ্যশস্যের কুপনের দাবি জানিয়ে পঞ্চায়েতে ডেপুটেশন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।শ্রমিকদের প্রাপ্য সমস্তটাই আত্মসাৎ করার চক্রান্ত নিয়েই এমনটা করেছে পঞ্চায়েত কর্তৃপক্ষ বলে অভিযোগ করেন বামফ্রন্ট নেতা। 

 ঘটনা প্রসঙ্গে গ্রাম পঞ্চায়েতের প্রধান এর স্বামী সুজয় গোস্বামী বলেন, ব্লক প্রশাসনকে সমস্ত অভিযোগ জানানো হয়েছে। আমরাও জানি হাজার হাজার মানুষ রয়েছে। তাই তাদের কথা ভেবে সিদ্ধান্ত নেওয়ার হয়েছে 15 থেকে কুড়ি দিনের মধ্যে সমস্ত শ্রমিকের কুপন দিয়ে দেওয়া হবে। আর পঞ্চায়েতের কাছে দুর্নীতির অভিযোগ সমস্তটাই মিথ্যা এবং ভিত্তিহীন বলে দাবি গ্রাম পঞ্চায়েতের প্রধান এর স্বামীর।

1 comment:

  1. Gambling Sites and Gambling Sites for South Africa - Airjordan20 Retro
    The South air jordan 18 retro men blue sports African government's efforts to create a world of website to buy air jordan 18 retro red suede online gambling have air jordan 18 retro red outlet been hindered by 에그 벳 the South African government's failure to real air jordan 18 retro yellow respond to the

    ReplyDelete

Powered by Blogger.