মালদা জেলা থেকে এবার শিক্ষারত্ন পুরস্কার পাচ্ছেন ভাদো বিএসবির প্রধান শিক্ষক আব্বাস আলি



মালদা Update ডেস্ক: এবারের শিক্ষারত্ন পুরস্কারের জন্য মালদা থেকে মনোনীত হয়েছেন আব্বাস আলী ।মালদার রতুয়া ভাদো বি এস বি হাই স্কুলের প্রধান শিক্ষক তিনি। আর এই খবর চাউর হতেই খুশির মহল চারিদিকে। শিক্ষক মহল থেকে শুরু করে অভিভাবক সকলে আনন্দে আত্মহার।

মালদা জেলা থেকে একমাত্র আব্বাস বাবুই এবারের শিক্ষারত্ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। আগামী 5 ই সেপ্টেম্বর কলকাতার রবীন্দ্র সদনে খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি শিক্ষারত্ন পুরস্কার তুলে দেবেন আব্বাস বাবুর হতে। এ বছর সারা রাজ্য জুড়ে মোট 22 জন শিক্ষারত্ন পুরস্কারের দাবিদার হয়েছেন ।

আর আব্বাস বাবু তাদের মধ্যে একজন। 1989 সালে ইংরেজি সহ শিক্ষক হিসাবে মথুরাপুর বি এস এস হাইস্কুলে কর্মজীবন শুরু ।গত 2009 সালে ভাদো বিএসবি হাই স্কুলের প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। আব্বাস বাবুর দাবি তারপর থেকেই কঠিন লড়াই শুরু ।শুধু শিক্ষাকতা না সামাজিক কর্মকান্ডে ভুসি প্রশংসা কুড়িয়েছেন তিনি ।রতুয়ার ভাদ প্রধানত মুসলিম অধ্যুষিত এলাকা। এই এলাকায় বাল্যবিবাহের চল ছিল। 

প্রধান শিক্ষক পদে যোগদান করে প্রথমেই বাল্যবিবাহ রুখতে পথে নামেন আব্বাস বাবুসহ স্কুলেরই বেশ কয়েকজন শিক্ষক শিক্ষিকা। আব্বাস বাবুর দাবি বর্তমানে এলাকায় বাল্যবিবাহ নেই বললেই চলে যা তাদের লড়াইয়ের ফল। ভাদো বিএসবি হাই স্কুলের শিক্ষক মহলের দাবি একেবারে যোগ্য মানুষকে যোগ্য সম্মান দেওয়া হচ্ছে। তবে আগামীতে আব্বাস বাবুর জন্য রাষ্ট্রপতি পুরস্কারের জোরালো দাবি জানান এলাকাবাসী।

No comments:

Powered by Blogger.