মালদায় ভুয়া ম্যারেজ রেজিস্ট্রারের দৌরাত্ম, জনগণ দিশেহারা



মালদা Update ডেস্ক:  মালদা জেলা জুড়ে ক্রমেই বেড়ে চলেছে ভুয়া ম্যারেজ রেজিস্ট্রারের দৌরাত্ম। মালদার ভুতনি এলাকায় বহু মানুষ এই নকল বিয়ের সার্টিফিকেট নিয়ে সমস্যায় পড়েছেন। রাজ্য সরকারের রূপশ্রী প্রকল্পের জন্য তারা আবেদন করতে গিয়েছেন তখন ব্লক থেকে জানানো হয়েছে এই সার্টিফিকেট নকল। প্রসঙ্গত উল্লেখ্য এরকম বেশ কয়েকজন দম্পতিই এই ভুয়া ম্যারেজ রেজিস্ট্রারের পাল্লায় পড়েছেন। 

কোনও জেলার বিবাহ নিবন্ধীকরন আধিকারী বা দায়িত্ব প্রাপ্ত ম্যারেজ রেজিস্ট্রারদের নাম আপনি পশ্চিমবঙ্গ সরকারের ওয়েবসাইটে http://www.rgmwb.gov.in গেলেই দেখতে পাবেন। মালদা জেলার সঠিক ম্যারেজ কারা, তাদের নামও আপনি এই ওয়েবসাইটে দেখতে পাবেন। এদের কাছ থেকে বিবাহ নিবন্ধীকরণ করালে বা বিয়ে রেজিস্ট্রি করালে তবেই আপনি রূপশ্রী প্রকল্পের জন্য আবেদন করতে পারেন। 

সূত্রের খবর অনুযায়ী মালদার ভুতনি এলাকাতে বেশ কয়েজন দম্পতি ভুয়া বা জাল ম্যারেজ রেজিস্ট্রারের কাছে রেজিস্ট্রি করিয়েছেন।  যদি রাজ্য সরকার অবিলম্বে এই বিষয়ে ব্যবস্থা গ্রহণ না করে তাহলে প্রচুর রাজস্বের ক্ষতি হবে। পাশাপাশি  ভুয়া ম্যারেজ অফিসারের কাছে পাওয়া সার্টিফিকেট আপনার কোনও কাজেই লাগবে না। এমনকি সরকার অনুমোদিত ভাবে  আপনারা স্বামী-স্ত্রীর মর্যাদায় পাবেন না। অতএব জেনে রাখুন মালদা জেলার সঠিক ম্যারেজ রেজিস্ট্রার কারা। 

মালদা জেলার প্রকৃত ম্যারেজ রেজিস্ট্রারের তালিকা

স্পেশাল ম্যারেজ অফিসার ও হিন্দু ম্যারেজ রেজিস্ট্রার 





ম্যারেজ অফিসার (স্পেশাল ম্যারেজ)



তথ্যসূত্র: http://rgmwb.gov.in/


No comments:

Powered by Blogger.